WikiBN থেকে কেন TuneBN? হঠাৎ ডোমেইন নেম পরিবর্তন? Trickbd Issue!! || TIPSGURUBD.COM

0

আজকে কোন টিউন না কিছু বিষয় আপনাদের সমনে পরিষ্কার করে দিতে চাই। কোন কথা বার্তা ছাড়াই আসল কথায় আসা যাক। আর আপনার মতামত অবশ্যই কমেন্ট করে যানাবেন!

প্রথমে আমি ডোমেইন নেম পরিবর্তন নিয়ে বিষয়টা পরিস্কার করতেছি।

হঠাৎ করে সাইট বন্ধ বা ডোমেইন নেম পরিবর্তন করায় একেক জন্য একেক কথা ভাবছেন। কেউ মনে করছেন সাইট বন্ধ করে দিয়েছি। আবার কেউ মনে করছেন এডসেন্স ব্লক হয়ে গেছে দেখি সাইট বন্ধ করে দিয়েছি।

আসলে এমন কোন বিষয় ঘটেনি। যারা আমার সাথে ফেসবুকে কানেক্ট আছে তার জানেন আমি wikibn সাইটটা বিক্রি করে দিয়েছি যেটা আমি একটি পোস্টে পরিষ্কার করে দিয়েছি। বিক্রি করার পর যে কিনছে সে কিভাবে সাইটি পরিচালনা করছে তাতে কি আমার দেখার বিষয় আছে?

WikiBN Sell Facebook Post

যিনি কিনেছিলেন তিনি একেবারে সাইটি বন্ধ করে রেখে দিয়েছিলন। এর ফলে সাইটে যেসব গুরুত্বপূর্ণ কন্টেন্ট ছিল তা আপনাদের কাছে অনেক দরকারি ছিল। আর অনেকেই এজন্য আমাকে ইনবক্সও করেছিল। তাই নতুন ডোমেইন নিয়ে কন্টেন্ট গুলো জাস্ট আপনাদের জন্য রিস্টোর করে দিলাম।

অনেকেই বলছে এডসেন্স ডিজাবেল হইছে দেখি নতুন ডোমেইন। আসলে তেমটা নয় তা বুঝেই গেছেন।


আর একটা বিষয় আপনাদের বলে রাখি যে, এখন যদি কোন ফাইল আমি TuneBN এ দেই তা Safelink এ থাকবে আর ডিরেক্ট লিংকও। ডিরেক্ট লিংক থেকে ডাউনলোড করার জন্য আপনার পয়েন্ট প্রয়োজন হবে যা কমেন্ট, পোস্ট ইত্যাদি থেকে কালেক্ট করতে পারবেন। এছাড়াও পয়েন্ট কেনারও উপায় থাকবে। খুন শিঘ্রই এটি বাস্তবায়ন করা হবে।


সবার শেষে যে কথাটা তা হলো ট্রিকবিডিতে কেন পোস্ট করি না। অনেক কারণ আছে পোস্ট না করার।

  • প্রথমত সময় পাই না
  • আর ট্রিকবিডি আর আগের মতো নাই ভাই। সাইটে ভিজিট করলে একদিন দেখি Technology বাইরে অদ্ভুত সব পোস্ট দিয়ে ভরা। তাই তেমন ভিজিট করা হয় না।
  • আর একটা কথা অবশ্যই বলব, ট্রিকবিডিতে একন নতুন নতুন অনেক অথর হয়েছে তাই ট্রিকবিডিতে তো পোস্টের অভাব হবে না। একটা পোস্ট লিখতে অনেক সময় প্রয়োজন আর সমান্য কিছু পারিশ্রমিক দিয়ে পোস্টা করাটা আমার কাছে অনেক সময় অপচয় ছাড়া আর কিছু নয়।
  • যদি প্লাটফর্মটা আগের মতো থাকত তাহলে পারিশ্রমিক নিয়ে কোন প্রশ্ন তুলতাম না। হিউজ প্রফিট ট্রিকবিডি তুলছে কিন্তু একজন অথরকে ১০ টাকার আশেপাশে দেয় প্রতি পোস্টের জন্য।
  • আর যদি কখনো পোস্ট করার সময় পাই তাহলে পোস্ট করব।

ধন্যাবাদ সবাইকে 🙂

Leave A Reply

Your email address will not be published.