Mi 11 এর বক্সে চার্জার দিবে না শাওমি || TIPSGURUBD.COM

0

 

কয়েক বছর আগে অ্যাপলের দেখা দেখি নিজেদের ফ্ল্যাগশিপ ডিভাইজগুলো থেকে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক সরিয়ে নিতে শুরু করে জনপ্রিয় প্রায় সকল অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড। এদিকে অ্যাপল তাদের সবশেষ আইফোন লাইনআপ iPhone 12 সিরিজের সাথে চার্জার না দেওয়ার সিদ্ধান্ত, তাই অ্যাপলের পথ অনুসরণ করে চাইনিজ টেক জায়ান্ট শাওমি এবার নিজেদের আপকামিং ফ্ল্যাগশিপ স্মার্টফোন Xiaomi Mi 11 থেকে চার্জার সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছে।

সম্প্রতি কোম্পানির সিইও ‘লিই জুন’ এক ওয়েইবো পোস্টে নিশ্চিত করেছে যে, আগামী ২৮ ডিসেম্বর চীনে লঞ্চ হতে যাওয়া Xiaomi Mi 11 এর রিটেইল বক্সে থাকবে চার্জার। এই সিদ্ধান্তের পেছনের কারণ হিসেবে ‘প্রযুক্তি ও পরিবেশ রক্ষার’ কথা উল্লেখ করেছেন লিই জুন। তাছাড়া বিশ্বব্যাপী ক্রমবর্ধমান ই-বর্জ্য কমিয়ে আনার এই প্রচেষ্টায় ফ্যানসদের সমর্থন কামনা করেছেন লিই জুন। আগামী মঙ্গলবার Xiaomi Mi 11 এর লঞ্চ ইভেন্টে ফোনটিতে থেকে চার্জার সরিয়ে নেওয়ার ব্যাপারে বিস্তারিত কথা বলবেন শাওমি প্রধান।

 

অন্যদিকে কিছুদিন আগেই iPhone 12 সিরিজ থেকে চার্জার শোর নেওয়া ইস্যুতে অ্যাপলকে খোঁচা দেওয়ার সুযোগ হাতছাড়া করেনি শাওমি সহ অন্যান প্রতিদ্ধন্ধী ব্র্যান্ডগুলো। অ্যাপলকে ট্রল করে শাওমি বলেছিলো, ‘তারা প্লাস্টিকের ব্যবহার প্রায় ৬০ শতাংশ কমিয়ে আনতে বদ্ধপরিকর। তবুও আমাদের ফোনে বক্সে আজীবন চার্জার, ক্যাবল এবং কেস ফ্রি পাওয়া যাবে।’ তবে এবার নিজেদের অঙ্গীকারের উল্টো পথে হাটতে শুরু করেছে কোম্পানি। যদিও এ যাত্রায় শাওমি প্রথম হলেও শেষ নয়।

অর্থাৎ ফোনের রিটেইল বক্স থেকে চার্জার সরিয়ে নেওয়া প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড হলেও, একই হাটতে যাচ্ছে স্যামসাংও। অনেক দিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে যে, দক্ষিণ কোরীয় টেক জায়ান্ট স্যামসাংও প্রাথমিক পর্যায়ে তাদের ফ্ল্যাগশিপ ফোনগুলো থেকে চার্জার সরিয়ে নেওয়ার পরিকল্পনা করছে। ধারণা করা হচ্ছে আগামী বছরে আসন্ন Galaxy S21 হতে পারে স্যামসাংয়ের চার্জার বিহীন প্রথম স্মার্টফোন।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.