iPhone 11 এর ফ্রি ডিসপ্লে রিপ্লেসমেন্ট প্রোগ্রাম শুরু করেছে অ্যাপল || TIPSGURUBD.COM

0

 

সম্প্রতি বিনামূল্যে ডিসপ্লে মডিউল রিপ্লেসমেন্ট সিস্টেম চালু করেছে জায়ান্ট অ্যাপল। তবে সকল আইফোন মডেলগুলো এই ডিসপ্লে মডিউল রিপ্লেসমেন্ট সিস্টেমের আওতায় আসবে না। কেবল মাত্র iPhone 11 সিরিজের কিছু মডেলই এই প্রোগ্রামের আওতায় আসবে বলে নিশ্চিত করেছে অ্যাপল। কোম্পানি জানিয়েছে, iPhone 11 সিরিজের কিছু মডেলের ডিসপ্লে মডিউলে ত্রুটি রয়েছে যার ফলে এসব ফোনেরগুলোর টাচ রেসপন্স করছে না, তাই নির্দিষ্ট এই আইফোনগুলো ডিসপ্লে মডিউল ফ্রি রিপ্লেসমেন্ট করার সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল। গত ৪ ডিসেম্বর থেকে এই সুবিধা নিতে পারবেন iPhone 11 সিরিজ ইউজাররা।

মূলত নভেম্বর ২০১৯ থেকে ডিসেম্বর ২০২০ পর্যন্ত রিলিজ হওয়া আইফোন গুলোতে এই ডিসপ্লে ইস্যু রয়েছে বলে নিশ্চিত করেছে অ্যাপল কর্তৃপক্ষ। তবে ফ্রি ডিসপ্লে মডিউল রিপ্লেসমেন্ট, অ্যাপলের পক্ষ থেকে অন্যতম প্রশংসনীয় একটি উদ্যোগ। তাছাড়া গত বছর ত্রুটিপূর্ণ এয়ারপডসের ফ্রি রিপ্লেসমেন্ট করেছিল কোম্পানি। যদিও অ্যাপলের ডিভাইজে এধরণের ডিসপ্লে জনিত সমস্যা একেবারেই নতুন না, এর আগেও ২০১৬/১৭ এর দিকে ম্যাকবুকের ডিসপ্লের ‘ফ্লেক্সগেইট’ ইস্যুর কারণে বিপাকে পড়েছিল ইউজাররা।

 

যা ফ্রি ডিসপ্লে রিপ্লেসমেন্ট প্রোগ্রাম ব্যবহার করতে পারবেন;

  • ১. আইফোনের টাচ ইস্যু পেইজে আপনার মডেলের সমস্যা সম্পর্কে জানাতে হবে
  • ২.আপনার দেশ সিলেক্ট করতে হবে এবং সিরিয়াল নাম্বার অনুসরন করে আপনার স্মার্টফোন এই প্রোগ্রামের আওতাভুক্ত কিনা তা নিশ্চিত হতে হবে
  • ৩. আপনার ডিভাইজটিকে অ্যাপলের অথরাইজড সেন্টারে অথবা অ্যাপল সার্ভিস সেন্টারে অথবা অ্যাপলে স্টোরে চেক করার জন্য নিয়ে যেতে হবে
  • ৪. যদি স্মার্টফোনে সমস্যা থাকে এবং তা এই প্রোগ্রামটির আওতাভুক্ত হয়, তবে আপনি আপনার স্মার্টফোন ডিসপ্লের ফ্রি রিপ্লেস পাবেন।

ফ্রি ডিসপ্লে রিপ্লেসমেন্ট প্রোগ্রামের বিধিমালা;

  • ১. যদি আপনার স্মার্টফোনের টাচ ইস্যু ব্যতীত কোনো বাহ্যিক ড্যামেজ হয়ে থাকে, যেমন : স্ক্রীনের গ্লাস যদি ভাঙা হয়ে থাকে। সেক্ষেত্রে আপনাকে নিজের পকেট থেকে ঐ গ্লাস রিপেয়ারের জন্য অতিরিক্ত খরচ বহন করতে হবে
  • ২.  এটি একটি গ্লোবাল প্রোগ্রাম হলেও যে দেশ থেকে আপনি আইফোনটি ক্রয় করেছেন, স্মার্টফোনটি সেই দেশের রিপেয়ার প্রোগ্রামের আওতায় আসবে, অর্থাৎ আপনি অন্য কোনো দেশে থাকলে সেই দেশের আইফোনের সেন্টারে আপনি এই সুবিধা ব্যবহার করতে পারবেন না।
  • ৩. এই প্রোগ্রাম আপনার স্মার্টফোনের ওয়ারেন্টির মেয়াদ বৃদ্ধি কিংবা কম করবে না, অর্থাৎ ক্রয়ের দিন থেকে পুরোপুরি ২ বছর পর্যন্তই আপনি ওয়ারেন্টি সুবিধা ব্যবহার করতে পারবেন।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.