২ হাজার ফুট উচ্চতা থেকে পড়েও অক্ষত iPhone 6s || TIPSGURUBD.COM

0

 

মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের আইফোনগুলোর বিল্ড কোয়ালিটি যথেষ্ট প্রিমিয়াম হলেও এর স্থায়িত্ব নিয়ে প্রতি নিয়তই অভিযোগ আসে ব্যবহারকারীদের কাছ থেকে। মাঝে মাঝে দেখা যায় অনেক আইফোন হাত ফসকে মাটিতে পরে গেলেই ভেঙে যায়, তারা ভঙ্গুরতার জন্য বেশ পরিচিত অ্যাপল। তবে ভুল প্রমান করে দিয়ে এবার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে অ্যাপলের iPhone 6s মডেলটি। সম্প্রতি একটি ভিডিওতে দেখা যায় হেলিকপ্টার থেকে মাটিতে পড়ার পরেও ঠিকঠাক করছে এই আইফোনটি।

নিউ ইয়র্ক পোস্টের এর এক প্রতিবেদনে বলা হয়, ব্রাজিলের রিও ডি জেনেরিও’তে হেলিকপ্টারে ভ্রমণ করা সময় iPhone 6s দিয়ে একটি ডকুমেন্টরি রেকর্ড করছিলেন ‘এর্নেস্তো গিলিয়েট’ নামের একজন ফিল্মমেকার। এই সময় ২০০০ ফুট উচ্চতা থেকে আচমকা তার হাত থেকে নীচে পড়ে যায় ফোনটি। পরে হেলিকপ্টার থেকে নীচে নেমে খোঁজাখুজির পর Find My App এর সাহায্যে সমুদ্রসৈকতে আইফোনটি সম্পূর্ণ অক্ষত অবস্থায় উদ্ধার করেন তারা।

 

শুধু তাই নয় ওপর থেকে নীচে পড়ার সমস্ত ঘটনাটিই ফোনে রেকর্ড হয়ে যায়। রেকর্ডেড ভিডিওটি দেখে পুরো ঘটনার আঁচ পাওয়া অবশ্য কঠিন। কারণ ভিডিওটি অস্পষ্ট। তবে ভিডিও’র থেকেও আশ্চর্য ব্যাপার হল ফোনটির টিকে যাওয়া। প্রসঙ্গত, iPhone 6s ডিভাইসটি রিসাইক্লেবল অ্যালুমিনিয়াম এনক্লোজারের সাথে এসেছে যা ১০,০০০ ফুট বা ৩০০০ মিটার উচ্চতাতেও সমানভাবে কাজ করে।

তবে এই প্রথম নয়, অ্যাপেলের আইফোনকে ঘিরে এমন একাধিক ঘটনা ঘটেছে যা আমাদের চমকে দেয়। এমনকি জলে ডুবে যাওয়া আইফোন উদ্ধারের পর তাকে দিব্যি কাজ করতে দেখা গেছে! শুধু তাই নয়, একবার আইফোন তার ব্যবহারকারীকে বুলেটের হাত থেকে বাঁচিয়ে দেয় – এমন কাহিনীও শোনা গেছে!

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

ক্রেডিড 

Leave A Reply

Your email address will not be published.