২০২০ সালে সর্বাধিক আয় করা গেমের তালিকায় শীর্ষে পাবজি মোবাইল || TIPSGURUBD.COM

0

 

শুরু থেকেই স্মার্টফোন গেমিংয়ে এক নতুন মাত্রা যোগ করে মোবাইল গেমিংয়ে এখনো রাজত্ব ধরে রেখেছে পাবজি মোবাইল। ব্যাপক জনপ্রিয় এই গেমটির হাত ধরেই মূলত ব্যাটেল রয়্যাল জনরার সাথে পরিচিত হয় স্মার্টফোন গেমাররা। যার ফলে দিনকে দিন বিশ্বজুড়ে বাড়তেই থাকে পাবজি মোবাইলের জনপ্রিয়তা ও ইউজারবেজ। বিশেষ করে ভারত উপমহাদেশ ও দক্ষিণ এশীয় দেশগুলোতে অসম্ভব খ্যাতি পায় গেমটি।

পাবজি মোবাইল

যদিও বর্তমান সময়ে ভারত, পাকিস্থান, আফগানিস্থানসহ বিভিন্ন দেশে নিষিদ্ধ পাবজি মোবাইল। এতে করে পাবজি হারায় তাদের সবথেকে বড় মার্কেট ভারতকে। তারপরেও চলতি বছর আয়ের হিসেবে রেকর্ড গড়েছে গেমটি, পিছনে ফেলেছে নামকরা অন্য সব গেম ও গেমিং প্লাটফর্মকে। সেন্সর টাওয়ারের প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালে গেইমটি থেকে ২.৬ বিলিয়ন মার্কিন ডলার আয় করে পাবজি মোবাইল।

 

অ্যাপল অ্যাপ স্টোর ও গুগল প্লে স্টোর থেকে আয়ের নিরিখে এই হিসাব করা হয়েছে। চলতি বছরে আয় গত বছরের তুলনায় ৬৪.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। রিপোর্ট অনুযায়ী, ২০২০ সালে সর্বাধিক আয় করা গেমের তালিকায় পাবজি মোবাইলের নাকের ডগায় ২.৫৮ বিলিয়ন আয় নিয়ে ২য় স্থানে আছে টেনসেন্টের আরেকটি গেম ‘অনার অফ কিংস’। এছাড়া ২০২০ সালে মোট পাঁচটি গেমিং প্লাটফর্ম এক বিলিয়ন ডলারের বেশি আয় করেছে। যার মধ্যে রয়েছে যথাক্রমে পোকেমন গো, কয়েন মাস্টার ও রোবলক্স।

এদিকে অনেকেই ধারণা করেছিলেন ভারতে ব্যান হওয়ার পর পাবজি মোবাইলের জনপ্রিয়তায় ভাটা পরবে। কিন্তু সবাইকে চমকে দিয়ে পাবজি মোবাইল এখনো বাজারের শীর্ষস্থান ধরে রেখেছে। তাছাড়া গত কয়েক মাস থেকে গুঞ্জন উঠেছে ভারতে আবার কামব্যাক করতে জোর প্রচেষ্টা করছে পাবজি মোবাইল। বলা হচ্ছিলো মালিকানা ও ডেটা সেন্টারের পালা বদল করে ভারত সরকারের নীতিমালা অনুসরণ করেছে আগামী বছরের শুরুতে ভারতে ফিরতে যাচ্ছে পাবজি মোবাইল।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.