১৩ দিনে ১ মিলিয়ন Redmi Note 9 5G স্মার্টফোন বিক্রি করেছে শাওমি || TIPSGURUBD.COM

0

 

গত মাসের শেষের দিকে চীনের বাজারে শাওমির সাব-ব্র্যান্ড রেডমি লঞ্চ করেছে তাদের নতুন স্মার্টফোন লাইনআপ Redmi Note 9 5G সিরিজ‌। লঞ্চের পরপরই বিশ্বজুড়ে বেশ চীন সহ বিশ্বজুড়ে বেশ হাইপ তুলো এই সিরিজটি। রিপোর্ট অনুযায়ী চলতি মাসে চীনের বাজারে মিড-রেঞ্জ স্মার্টফোন ক্যাটাগরিতে গ্রাহকদের পছন্দের শীর্ষে রয়েছে Redmi Note 9 5G সিরিজ, এবং হট কেক এর মতো ব্যক্তি হচ্ছে এই ডিভাইজগুলো। এরই ধারাবাহিকতায় সম্প্রতি শাওমি নিশ্চিত করেছে, চীনে Redmi Note 9 5G সিরিজ লঞ্চের প্রথম ১৩ দিনেই বিক্রি হয়েছে ১ মিলিয়ন (১০ লাখ) ইউনিট স্মার্টফোন।

যদিও বছরের প্রথমদিকেই ভারত সহ দক্ষিণ এশীয় অঞ্চলগুলোতে Redmi Note 9 সিরিজ রিলিজ করেছিল শাওমি, তবে সদ্য লঞ্চ হওয়া Redmi Note 9 5G সিরিজের সাথে গ্লোবাল ইউনিটের মধ্যে বিশাল পার্থক্য রয়েছে। চীনা বাজারে রেডমি নোট ৯ সিরিজের তিনটি মডেল লঞ্চ করেছে শাওমি‌। এগুলো হল; Redmi Note 9 5G, Redmi Note 9 Pro 5G ও Redmi Note 9 4G । মূলত সাশ্রয়ী মূল্যে হাই স্পেসিফিকেশনের জন্য দিনকে দিন বিশ্বজুড়ে চাহিদা বেড়েই চলেছে এসব স্মার্টফোনের।

 

তাছাড়া Redmi Note 9 Pro 5G ডিভাইজটিকে অনেকটা কয়েক মাস গ্লোবালি লঞ্চ হওয়া Xiaomi Mi 10 Lite এর রিব্র্যান্ডেড ভার্সন বলা যেতে পারে। রিমোর অনুযায়ী, একই ভাবে Redmi Note 9 Pro 5G ডিভাইজটি ভারতের বাজারে Xiaomi Mi 10i ও Redmi Note 9 4G ডিভাইজটি Redmi 9 Power নাম রিব্র্যান্ডিং ভার্সন হয়ে লঞ্চ হতে পারে ধারণা করা হচ্ছে। এই দুটির ফোনের পাশাপাশি ইন্ডিয়ায় Redmi 9T নামের আরেকটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা করছে শাওমি। তবে এর গ্লোবাল ভ্যারিয়েন্ট গুলোর রিলিজ ডেট ও প্রাইসিং সম্পর্কে এখনো নিশ্চিত তথ্য পাওয়া যায়নি।

এদিকে সাশ্রয়ী মূল্যে বাজেট স্মার্টফোনে পঞ্চম প্রজন্মের ৫জি পরিসেবার ব্যবহারের ইচ্ছা থেকেই মানুষের মাঝে এই স্মার্টফোন কেনার চাহিদা অনেক বৃদ্ধি পেয়েছে বলেই ধারণা করা হচ্ছে। তাই তো Redmi Note 9 5G সিরিজ বাজারে ছাড়ার মাত্র ১৩ দিনের মধ্যে এক মিলিয়ন ইউনিট বিক্রি করতে সক্ষম হয়েছে কোম্পানি। শুধু তাই নয়, শাওমি জানিয়েছে, তারা এ বছরের নভেম্বর পর্যন্ত বিশ্বব্যাপী ১৪০ মিলিয়ন রেডমি নোট স্মার্টফোন বিক্রির কৃতিত্ব অর্জন করেছে তারা।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.