স্লাইড মেকানিজমসহ নতুন ফোনের কনসেপ্ট প্রদর্শন করলো অপ্পো || TIPSGURUBD.COM

0

 

ইতিমধ্যেই নিজেদের প্রথম রোলেবল ডিসপ্লের স্মার্টফোন Find X 2021 এর ঘোষণ দিয়েছে চাইনিজ টেক জায়ান্ট অপ্পো। আগামী এই ফোনটি বছর বাজারে ছাড়ার পরিকল্পনা করছে কোম্পানি। তবে এবার শুধুমাত্র রোলেবল স্মার্টফোন দিয়েই শেষ নয়, বরং অপ্পো আরো অনেক দূরদর্শী চিন্তা করছে নিজেদের পরবর্তী স্মার্টফোন ডিজাইন নিয়ে যার বৈশ্বিক স্মার্টফোন শিল্পে বৈপ্লবিক পরিবর্তন আনতে সক্ষম হবে।

ইতিমধ্যে তারা জাপানি ডিজাইন স্টুডিও নিনডোর সাথে যৌথভাবে নতুন ধারার স্লাইড মেকানিজম স্মার্টফোনের ডিজাইন করেছে অপ্পো। পরবর্তী প্রজন্মের এই ফোনটির X অক্ষে তিনটি হিঞ্জ ব্যবহার করা হয়েছে, যা স্মার্টফোনটিকে ৭ ধরনের আকারে ভাজ করা যাবে বলা জানিয়েছে অপ্পো। তাদের নতুন এই উদ্ভাবন স্মার্টফোনে স্লাইড মেকানিজমকে আরো নতুন ও আধুনিক রূপ এনে দিতে যাচ্ছে বলে একটি প্রেস রিলিজে মন্তব্য করেছে প্রতিষ্ঠানটি।

 

তাছাড়া এতে স্টাইলাস সংযুক্ত করেছে অপ্পো। ফোনটিতে অবয়ব পরিবর্তন করার জন্য বিশেষভাবে জোর দেয়া হয়েছে এবং এটি স্মার্টফোনটিকে নমনীয়তা প্রদান করেছে, যার ফলে ব্যবহারকারীরা স্মার্টফোনটির আকার পরিবর্তন করার ক্ষমতা পাবে বলে ধারণা করা হচ্ছে। এ ধরণের উদ্ভাবনীয় স্মার্টফোন ডিজাইন এর পেছনের আইডিয়ার কারণ হিসেবে অপ্পো জানিয়েছে, ‘মূলত ইউজারদেরকে তাদের পছন্দের স্মার্টফোনটি বিভিন্ন সাইজে ভাজ করার স্বাধীনতা দিতেই আমরা এমন ফোন বাজারে আনার পরিকল্পনা করছি।’

অপ্পো

অপ্পোর এই প্রোজেক্ট যদিওবা বাস্তবে পরিণত হতে সময় লাগবে তা যেমন সকলেরই জানা, তেমনি ভাবে নতুন নতুন উদ্ভাবনের উপায় খুঁজে বের করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে অপ্পোতাও সকলকে মানতে হবে। স্মার্টফোন ছাড়াও অপ্পো ও নিনডো একটি ট্রু ওয়্যারলেস সিস্টেমের  উপরেও কাজ করছে যেখানে ইয়ারফোন জোড়া একটি কেস / পাওয়ার হাবের সাথে সংযোগ স্থাপন করা সত্ত্বেও একে অপরের সাথে সংযুক্ত হতে পারবে এবং একসাথে কাজ করতে পারবে।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.