স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটের সাথে আসছে Realme Race || TIPSGURUBD.COM

0

 

ডিসেম্বরের শুরুতেই কোয়ালকম নিজেদের নতুন ফ্ল্যাগশিপ চিপসেট স্ন্যাপড্রাগন ৮৮৮ সিরিজের ঘোষনা দিয়েছিল। কোয়ালকমের টেক সামিট ইভেন্টে অন্যান্য ব্র্যান্ডের পাশাপাশি চাইনিজ টেক জায়ান্ট রিয়ালমিও জানিয়েছিল তারাও খুব শীগ্রই বাজারে আনতে যাচ্ছে স্ন্যাপড্রাগন ৮৮৮ পাওয়ার্ড ফ্ল্যাগশিপ স্মার্টফোন। এরই ধারাবাহিকতায় সম্প্রতি নিজেদের নতুন স্মার্টফোন লাইনআপ Realme Race সিরিজের ঘোষণা দিয়েছে রিয়ালমি।

এদিকে রিয়ালমি ভাইস প্রেসডেন্ট ‘ঝু চি চেজ’ কনফার্ম করেছেন, Realme Race স্মার্টফোনই হবে স্ন্যাপড্রাগন ৮৮৮ সমর্থিত রিয়ালমি প্রথম স্মার্টফোন। যদিও তিনি বলেন, Realme Race মূলত একটি কোডনেম, নতুন এই সিরিজটি আসবে অপ্পোর এইস সিরিজের প্রতিদ্বন্দ্বী হিসেবে। অনলাইনে লিক হওয়া তথ্য অনুসারে এই ফোনটিতে বৃত্তাকার ক্যামেরা মডিউল থাকছে যার মধ্যে অন্তর্ভুক্ত থাকবে এলইডি ফ্ল্যাশ। এতে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হতে পারে ৬৪ মেগাপিক্সেল।

 

জিএসএম আরেনা এর রিপোর্ট থেকে আরও জানা যায় জানা যায় যে, Realme Race ফোনটিতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের পাশাপাশি আরও র্যাকবে হাই রিফ্রেশ রেট ডিসপ্লে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে থাকবে ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০। এছাড়াও স্ন্যাপড্রাগন ৮৮৮ এর পাশাপাশি এতে থাকছে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ অপশন। ধারনা করা হচ্ছে রিয়েলমির নতুন সিরিজের এই ফোনটি আগামী বছরের প্রথম কোয়ার্টারে মুক্তি পাবে।

জানিয়ে রাখি Realme Race ছাড়াও RMX 2022 মডেল নম্বরের আরেকটি ফোনের ওপর কাজ শুরু করেছে রিয়ালমি। এই ফোনটি রিয়েলমি রেস এর আগে লঞ্চ হবে বলে জানা গেছে, এবং এই মডেলটির কোডনাম দেওয়া হয়েছে Realme Koi। এতেও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে। ইতিমধ্যেই এই ফোনের জন্য উইবো তে একটি ডেডিকেটেড পেজ খোলা হয়েছে। রিপোর্ট অনুযায়ী, আগামী বছরের ফেব্রুয়ারির ১২ তারিখ নাগাদ অর্থাৎ চীনের বসন্ত উৎসবের আগেই এই ফোনটির অনুষ্ঠানিক ঘোষণ দিবে রিয়ালমি।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.