লিক হয়েছে Xiaomi Mi 11 এর কনসেপ্ট রেন্ডার || TIPSGURUBD.COM

0

 

২০২১ সালকে কেন্দ্র করে কোয়ালকম কিছুদিন আগে অ্যানাউন্স করেছে তাদের সর্বশেষ ফ্ল্যাগশিপ চিপসেট ‘স্ন্যাপড্রাগন ৮৮৮’। একই সাথে কোম্পানি নিশ্চিত করেছে, লেটেস্ট ‘স্ন্যাপড্রাগন ৮৮৮’ চিপসেটের সাথে সর্বপ্রথম বাজারে আসবে শাওমির আপকামিং ফ্ল্যাগশিপ Xiaomi Mi 11 ডিভাইজটি। তাছাড়া শাওমিও টিজ করছে যে খুব শীগ্রই বাজারে আসতে চলেছে Xiaomi Mi 11। এদিকে লঞ্চের আগেই ইতোমধ্যে অনলাইনে লিক হয়েছে আপকামিং এই ফোনটির কনসেপ্ট রেন্ডার ইমেজ ও বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

Xiaomi Mi 11

সম্প্রতি টুইটারে জনপ্রিয় কনসেপ্ট ডিজাইনার ‘বেন গেস্কিন’ (@BenGeskin) Xiaomi Mi 11 এর একটি রেন্ডার প্রকাশ করেন যেখানে দেখা যায় পুর্ববর্তী Mi 10 এর থেকে অনেকটাই আলাদা রূপে আসছে নতুন এই ডিভাইজটি। লিক হওয়া তথ্য অনুযায়ী, ফোনটির সামনে থাকছে কোয়াড কার্ভড ডিসপ্লে। অর্থাৎ, ডিসপ্লের সবদিকেই কার্ভ হবে। ডিসপ্লের বাম কোনায় থাকছে পাঞ্চ হোল সেলফি ক্যামেরা। ধারণা করা হচ্ছে আপকামিং Mi 11 এর ডিসপ্লে ২’কে রেজ্যুলুশনের ১২০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড হবে।

 

এছাড়া ফোনটির ব্যাক সাইডে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। Xiaomi Mi 11 এর রিয়ারে থাকছে আইফোন ১২ এর মতো স্কয়ার মডিউল, যেখানে হাউজিং থাকবে ট্রিপল ক্যামেরা সেট‌আপ। রিউমার অনুযায়ী, ফোনটির মেইন ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেলের এবং সাথে থাকছে ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা। তৃতীয় সেন্সর সম্পর্কে তেমন কোনো তথ্য পাওয়া যায়নি। উল্লেখ্য, এটি এখনো একটি আন‌অফিশিয়াল রেন্ডার। ফোনের অফিশিয়াল লুক পেতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে ফ্যানসদের।

এদিকে সম্প্রতি গিকবেঞ্চ লিস্টিং থেকে জানা যায়, Xiaomi Mi 11 সিরিজের দুটি ফোন বাজারে আনবে শাওমি। দুটি ফোনেই থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট। ধারণা করা হচ্ছে আগামী বছরের জানুয়ারির শেষ সপ্তাহে অথবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে গ্লোবালি লঞ্চ করা হবে Xiaomi Mi 11 ও Mi 11 Pro। উল্লেখ্য, গত বছর এই স্ন্যাপড্রাগন টেক সামিট সম্মেলনে শাওমি তার ফ্লাগশিপ ফোন Mi 10 এর ঘোষনা করেছিল।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.