রোলেবল স্লাইডিং ফোনের পেটেন্ট নিয়েছে অপ্পো || TIPSGURUBD.COM

0

 

সাম্প্রতিক সময়ে সবথেকে ইনোভেটিভ স্মার্টফোন কোম্পানির তালিকায় শীর্ষ রয়েছে চাইনিজ টেক জায়ান্ট অপ্পো। বিগত সময়গুলোতে নতুন ফর্ম ফ্যাক্টরের স্মার্টফোন, প্রযুক্তিগত অগ্রগতিতে অপ্পো নিঃসন্দেহে সবার থেকে এগিয়ে। এরই ধারাবাহিকতায় কিছুদিন আগেই অপ্পো প্রদর্শন করেছে বিশ্বের প্রথম রোলেবল স্মার্টফোন Oppo X 2021। তবে এবার সম্ভবত এই কনসেপ্ট ফোন থেকে আরও এক ধাপ এগিয়ে একে আরও অনন্য করে তোলার উদ্যোগ নিয়েছে অপ্পো।

এদিকে সম্প্রতি CNIPA-তে রোলেবল ডিজাইনের আরেকটি চমৎকার স্লাইডিং ফোনের পেটেন্ট নিয়েছে অপ্পো। উক্ত ফোনটির পেটেন্ট ডিজাইন ও রেন্ডার অনলাইনে লিক করেছে লেটস গো ডিজিটাল। কয়েক দিন আগেই বিখ্যাত মার্কিন ফ্যাশন ডিজাইনার টম ফোর্ডের সাথে কোলাবোরেশনের ঘোষণা দিয়েছিলো অপ্পো। অপ্পোর কনসেপ্ট ডিভাইজ Oppo X 2021 ফোনটি ডিজাইন করেছেন টম ফোর্ড। উল্লেখ্য, অপ্পোর পক্ষ থেকে তাদের কোলাবোরেশনের ব্যাপারে অফিসিয়ালি কোনো বিবৃতি দেওয়া হয়নি।

 

লেটস গো ডিজিটাল এর দৌলতে সামনে আসা একটি পেটেন্টে অপ্পো এই কনসেপ্ট ফোনটির ডিজাইন ও ওয়ালপেপার সহ বিভিন্ন ডিটেইলস লিক হয়েছে। যেখানে দেখা যাচ্ছে ফোনের পিছনে লেদার ব্যবহার করা হবে এবং এর ক্যামেরা হাউজিং এর পাশে বিশেষ ফ্যাব্রিক ব্যবহার করা হয়েছে যাতে কাঠের মত একটি শেড পাওয়া যায়। ফোনটির ট্রিপল ক্যামেরা হাউজিং এর নিচেই লেখা রয়েছে Oppo × Tom Ford ব্র্যান্ডিং।

রেন্ডার অনুযায়ী ফোনটি যখন আনফোল্ড করা হবে তখন ট্যাবলেটের চেয়ে ছোট তবে সাধারণ স্মার্টফোনের তুলনায় বড়ো এরকম ডিসপ্লে পাওয়া যাবে। Oppo X TOM FORD-এর রেন্ডারে ফোনটির স্ক্রিনে সেলফি ক্যামেরার জন্য কোনো নচ বা হোল লক্ষ্য করা যায় নি। ফলে এখানে আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এখন দেখার বিষয় হচ্ছে দুর্ধর্ষ ডিজাইনের এই ফোন সত্যিই বাজারে নাকি এটি শুধুমাত্র কনসেপ্ট ফোন হিসেবেই থেকে যাবে।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

ক্রেডিট

Leave A Reply

Your email address will not be published.