বাণিজ্যিকভাবে লঞ্চ হয়েছে বিশ্বের প্রথম আন্ডার-ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোন || TIPSGURUBD.COM

0

 

গত সেপ্টেম্বরে চীনে বিশ্বের প্রথম আন্ডার-ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোন ZTE Axon 20 5G উন্মোচনের ঘোষণা দেয় জেডটিই। অ্যানাউন্সমেন্টের পর এবার বাণিজ্যিকভাবে এই স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে ফোনটির নির্মাতা প্রতিষ্ঠান জেডটিই। সম্প্রতি চীনে অফিসিয়ালি লঞ্চ হয়েছে বিশ্বের প্রথম আন্ডার-ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোন ZTE Axon 20 5G। চীন ছাড়াও খুব শীগ্রই গ্লোবাল মার্কেটেও ছাড়া হবে এই স্মার্টফোনটি। ZTE Axon 20 5G এর প্রি বুক করার জন্য কোম্পানী রিসার্ভেশন সিস্টেম চালু করেছে । যদি আপনি এর একটি নিজের জন্য রিজার্ভ করতে চান আপনাকে কোম্পানির ওয়েবসাইটে নিজের ইমেইল সাবমিট করতে হবে।

আন্ডার-ডিসপ্লে ক্যামেরা

জেডটিই প্রথমদিকে স্মার্টফোনটি সীমিত পরিমানে বাজারে ছাড়বে এবং ২১ ডিসেম্বর থেকে এর শিপমেন্ট শুরু হবে। প্রাথমিক ভাবে যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ডে, মালয়েশিয়া, ফিলিপাইন, সংযুক্ত আরব আমিরাত, ইউক্রেন, সৌদি আরব, দক্ষিণ আফ্রিকার মতো নির্দিষ্ট কিছু দেশেই রিলিজ হবে ZTE Axon 20 5G। তাছাড়া এখনো ফোনটির দাম দাম সম্পর্কে ধারণা পাওয়া যায়নি, খুব শীগ্রই এর বৈশ্বিক দাম প্রকাশ করবে জেডটিই।

 

ZTE Axon 20 5G এর অন্যতম বৈশিষ্ট হচ্ছে ফোনটির ডিসপ্লের ভেতরেই লুকায়িত আছে এর ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। তাছাড়া ফোনটিতে রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৯২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড MiFaovr। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। পাওয়ারের জন্য এতে ৪,২২০ এমএএইচ ব্যাটারি রয়েছে। যার সাথে কোয়ালকম কুইক চার্জ ৪ প্লাস এবং ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া ফোনটির পেছনে থাকছে ৬৪ + ৮ + ২ + ২ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ।

ZTE Axon 20 5G’কে নিজেদের জন্য একটি বিশেষ মাইলফলক হিসেবে উল্লেখ করেছে জেডটিই (ZTE)। ক্রমাগত গ্রাহকদের অভূতপূর্ব অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে ZTE উদ্ভাবনী প্রযুক্তির বিকাশকে ত্বরান্বিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। এদিকে বিশ্বের প্রথম চাপ-সংবেদনশীল ডিসপ্লে, বিশ্বের প্রথম নেকড আই থ্রিডি ডিসপ্লে স্মার্টফোন, পাশাপাশি বিশ্বের প্রথম ভাঁজযুক্ত ডুয়াল-স্ক্রিন স্মার্টফোন সহ স্মার্টফোন প্রদর্শনের ক্ষেত্রে অসংখ্য সাফল্য অর্জন করেছে জেডটিই।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.