বাংলাদেশে লঞ্চ হয়েছে iPhone 12 ও iPhone 12 Pro || TIPSGURUBD.COM

0

 

গত অক্টোবরের মাঝামাঝিতে লঞ্চ হয়েছিল বহুল প্রতীক্ষিত অ্যাপলের লেটেস্ট আইফোন লাইনআপ iPhone 12 সিরিজ। এ বছর iPhone 12 সিরিজে ভিন্ন চারটি মডেলের iPhone 12, iPhone 12 Min, iPhone 12 Pro ও iPhone 12 Pro Max বাজারে এনেছে অ্যাপল। কিছুটা দেরি হলেও অবশেষে বাংলাদেশেও রিলিজ হয়েছে iPhone 12 সিরিজ। সম্প্রতি দেশের বাজারে iPhone 12 ও iPhone 12 Pro লঞ্চ করেছে বাংলাদেশে অ্যাপল অনুমোদিত স্থায়ী পরিবেশক এক্সিকিউটিভ মেশিনস।

বাংলাদেশে iPhone 12 এর ৬৪ জিবি মডেলের দাম শুরু হচ্ছে ১,১৭,৯৯৯ টাকা থেকে, ১২৮ জিবি মডেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ১,২৪,৯৯৯ টাকা এবং ২৫৬ জিবি মডেলের দাম ১,৩৬,৯৯৯ টাকা। অন্যদিকে দেশের বাজারে iPhone 12 Pro এর ১২৮ জিবি মডেলের দাম নির্ধারণ করা হয়েছে ১,৪৬,৯৯৯ টাকা। বাংলাদেশে নতুন এই আইফোনের সাথে বিভিন্ন অফারের ঘোষণা করেছে এক্সিকিউটিভ মেশিনস। ভিসা এবং অ্যামেক্স কার্ডের মাধ্যমে সুদহীন কিস্তি সুবিধার পাশাপাশি ১ বছরের ওয়ারেন্টি পাবেন গ্রাহকরা।

 

iPhone 12 ও iPhone 12 Pro’তে থাকছে ৬.১ ইঞ্চি ডিসপ্লে। উভয় ডিভাইজেই ব্যবহৃত হয়েছে ওলেড ডিসপ্লে, এবং এই দুটি আইফোনই থাকছে চওড়া নচ,  যেখানে হাউজিং করা হয়েছে ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ফেসআইডি সেন্সর। এছাড়া এবারের iPhone 12 লাইনআপে প্রসেসর হিসেবে থাকছে অ্যাপলের লেটেস্ট এ১৪ বায়োনিক চিপসেট। তাছাড়া iPhone 12 সিরিজে আরও থাকছে গিগাবাইট এলটিই এবং ৫জি কানেক্টিভিটি (এমএমওয়েভ এবং সাব-৬হার্জ নেটওয়ার্ক)।

iPhone 12 Pro ভেরিয়েন্টে আপনি পাচ্ছেন একটি ১২ মেগাপিক্সেল (f/1.6) ক্যামেরা, ১২০ ডিগ্রি এফওভি সমর্থিত একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ১২ মেগাপিক্সেল টেলিফোটো ক্যামেরা। এর মধ্যে iPhone 12 Pro সাপোর্ট করবে 4x এবং iPhone 12 Pro Max সাপোর্ট করবে 5x অপটিক্যাল জুম। তাছাড়া দুটি ফোনে আরও থাকছে ডুয়াল-ওআইএস, স্পির লেন্স কাভার, ডিপ ফিউশন এবং অ্যাপলের নতুন ProRAW ক্যামেরা ফিচার।

বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.