তুমি যদি মুসলিম হও এই চারটি কাজ অবশ্যই করো।সবাই জেনে নিন আপনার জীবনে কাজে লাগবে || TIPSGURUBD.COM

0

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

তুমি যদি মুসলিম হও এই চারটি কাজ অবশ্যই করো

বিজ্ঞ ওলামায়ে কেরামগণ বলেছেন। তুমি যদি আল্লাহর নৈকট্য পেতে চাও।তুমি যদি আল্লাহর নৈকট্যশীল বান্দা হতে চাও তাহলে চারটি কাজ শেষ না করে কখনোই রাতে ঘুমাবে না।

প্রথম কাজঃ কারো সাথে ঝগড়া বিবাদ চলছে এই ঝগড়া বিবাদের মীমাংসা না করে রাতে ঘুমাবে না। কারণ তোমার মৃত্যুর ব্যাপারে তো কোনো গ্যারান্টি নেই। এই ঝগড়া বিবাদের মীমাংসা না করা অবস্থায় যদি তোমার মৃত্যু হয়। আর বিবাদী ব্যক্তি যদি কেয়ামতের দিন তোমার বিরুদ্ধে আল্লাহর কাছে বিচার দায়ের করে সে সময় তুমি কি করবে!

দ্বিতীয় কাজঃ কোনো ফরজ কাজ বাকি রেখে রাতে ঘুমাবে না। আল্লাহ তায়ালা তোমার উপর যে কাজগুলো ফরজ করেছেন সেগুলো আদায় না করে রাতে ঘুমাবে না। মনে করো এশার নামাজ এটা একটা ফরজ বিধান। তুমি এশার নামাজ না পড়ে রাতে ঘুমিয়ে পড়লে আর রাতে তোমার মৃত্যু হল। তো তুমি এই ফরজ নামাজের ব্যাপারে আল্লাহর কাছে কি জবাব দেবে।

তৃতীয় কাজঃ গুনাহ থেকে তওবা না করে রাতে ঘুমাবে না। মনে করো তুমি দিনের বেলা কোন গোনাহ করেছ আর তওবা না করে তুমি রাতে ঘুমিয়ে পড়লে আর মালাকুল মউত যদি রাতের বেলায় তোমার কাছে চলে আসে রাতে যদি তোমার মৃত্যুর সময় হয়ে যায় যত চেষ্টাই করো তওবা করার আর কোনো সুযোগ থাকবে না।

চতুর্থ কাজঃ ঘুমানোর পূর্বে উত্তম একটি ওসিয়ত না লিখে ঘুমাবে না। কারণ তোমার মৃত্যুর তো কোনো নিশ্চয়তা নেই রাতের বেলা যদি মৃত্যুবরণ করো তাহলে ওসিয়ত করার আর কোনো সুযোগ থাকবে না।

সুতরাং মৃত্যুকে সুনিশ্চিত মনে করে মৃত্যুকে নিকটবর্তী মনে করে এই চারটি কাজ করে তারপর রাতে ঘুমাবে। যদি তুমি চারটি কাজ করতে পারো তাহলে তুমি আল্লাহর নৈকট্যশীল হতে পারবে।

প্রিয় ভাই ও বোনেরা লাইক কমেন্ট শেয়ার করে ইসলামি দাওয়াতে আপনিও অংশগ্রহণ করুন।প্রিয় বন্ধুরা জানার স্বার্থে দাওয়াতি কাজের স্বার্থে আর্টিকেলটি অবশ্যই শেয়ার করে ছড়িয়ে দিন।হতে পারে আপনার একটি শেয়ার বহু মানুষ উপকৃত হবে ইনশাআল্লাহ।


Leave A Reply

Your email address will not be published.