ডিসের মত wifi তারের মাধ্যমে চুরি করা সম্ভব?বিস্তারিত দেখুন || TIPSGURUBD.COM

0

এখন ঘরে ঘরে wifi থাকলেও মানুষ অনেক কিছুই জানে না। হয়তোবা সবাই জানে যে ডিসের মত ওয়াই-ফাই তারের মাধ্যমে চুরি করা সম্ভব না। কিন্তু কেন সম্ভব না এটি অনেকেই জানেন না। আজ আমি আপনাদের ওয়াই-ফাই এর একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কথা বলব।

যে কারনে তারের মাধ্যমে wifi চুরি করা সম্ভব নয়ঃ


আমরা দেখেছি ডিসের তার কেটে সেই তারের সাথে জোরা দিয়ে আবার আরেকটি লাইন নিলেই কাজ শেষ ডিস চলতে থাকে। বা কোন ভাবে তারের উপরে তার ফেলে রাখলেও চ্যানেল আসে। কিন্তু ওয়াই-ফাই এর বেলাতে সম্পুর্ন আলাদা। আপনি তার কেটে জোরা দিয়ে সেই তার রাউটারে লাগালেই নেট চালাতে পারবেন না।

কারন আপনি যখন বৈধ ভাবে লাইন নেন আপনাকে কয়েকটা জিনিস জিজ্ঞাসা করা হয় –

১. আপনার ইউজার নাম কি দিবেন
২. আপনার মোবাইল নাম্বার
৩. যায়গার নাম

৪. কত এম্বিপিএস নিবেন

এসব তথ্য তারা সাথে সাথে নেসেজ করে অফিসে পাঠিয়ে দেয়। এবং এই নাম তাদের ডাটাবেজে এড করে দেয় সব ইনফরমেশন দিয়ে।
তারপর হচ্ছে আপনার রাউটার সেটাপ। রাউটার সেটাপ দেয়ার সময় রাউটারের এডমিন প্যানেলে সেইম ইউজার নাম দিয়ে সেটাপ দেয়া হয় তারপর তারা এক্টিভ করে দেয়। মূল কথা তাদের ডাটাবেজে সব কিছু আগে থেকেই এড করা হয় এবং তারা চাইলে আপনার লাইন অফিস থেকেই বন্ধ করে দিতে পারে কোন রকম কানেকশন কাটা ছাড়াই। তাই এভাবে ওয়াই-ফাই চুরি করা সম্ভব নয়। কিন্তু আপনি চাইলে আপনার এক লাইনে দুটি রাউটার চালাতে পারেন।

ধরুন আপনি এক রুম থেকে অন্য রুমে সিগনাল ভালো পাচ্ছেন না। তখন ওই রাউটার থেকে লাইন নিয়ে আরেকটি রাউটারে দিতে পারেন। আবার কেউ এটি ভাইবেন না যে আপনি দুটি রাউটার লাগালে নেট স্পিড বেশি পাবেন। সব কিছু একই রকম থাকবে শুধু আপনি চাইলে রাউটার একটি বাড়াতে পারেন। এজন্য অফিসে কল করে বললেই হবে। তারের টাকা আর সার্ভিস চার্জ দিলেই তারা লাগিয়ে দিবে।

ও হ্যা ওয়াই-ফাই কি আসলে হ্যাক করা সম্ভব?


একদমই না বলা যাবে না কারন কিছু কিছু হয় সেগুলো সাধারণত wps tester এপ দিয়ে বুঝা যায় এই নিয়ে ট্রিকবিডিতে আরো পোস্ট আছে। (১০০ এর মধ্যে ৫ টা হ্যাক হতে পারে) তাও বলা যায়না। কিন্তু যারা হ্যাকিং বিষয়ে বেশি অভিজ্ঞ তারা চেস্টা করলে হতে পারে৷

তাহলে পোলাপাইন হ্যাক কেমনে করে?

ভাই আপনার থেকেই পোলাপাইন কোন ভাবে নিয়ে যায় আপনি বুঝতে পারেন না। এছাড়া রাউটারের wps button এ কেও ক্লিক করলেই অটো কানেক্ট হবে। তাই আপনার বাসায় কোন ছোট ভাই এসে ওইটায় গুতা দিয়ে কানেক্ট করে নিলো।

মনে করেন আপনার ছোট ভাইকে পাসওয়ার্ড দিলেন। এক বন্ধু ওর কাছে চাইলো। আপনার ভাই পাসওয়ার্ড দিয়ে বলল কাওকে না বলতে। পড়ে যখন জানতে পারলেন আপনার ভাই শিকার করল না। এখন আপনার মাথায় আসবে মনে হয় হ্যাক হইছে।

এত সহজ হলে পাসাপাসি ১০ টা বাসার ১০ টাতেই ওয়াই-ফাই থাকতো না। অন্তত ২ জনের বাসায় থাকতোনা ওই দুইজন হ্যাক করে চালাতো বাকি ৮ টা।

তাই এত কাহিনি না করে যার বাসায় ওয়াই-ফাই আছে তারে বলেন ভাই আমিও মাসে ২০০-৩০০ টাকা বিল দিব আমাকে নেন। অনেকেই চায় কাওকে পাইলে ভালো হইতো।

আমার ওয়েবসাইট ভিজিট করুন – Technology update

ফেসবুক –Facebook


Leave A Reply

Your email address will not be published.