চলতি বছর MIUI 12.5 লঞ্চ করবে শাওমি || TIPSGURUBD.COM

0

 

চলতি বছরের এপ্রিলে শাওমি অ্যানাউন্স করেছিল তাদের সর্বশেষ অ্যান্ড্রয়েড কাস্টম স্কিন MIUI 12। এর কিছু দিন পরই গ্লোবালি নির্দিষ্ট কিছু মডেলে ধীরে ধীরে MIUI 12 এর রোলাউট শুরু করে শাওমি। MIUI 12 রেশ কাটতে না কাটতেই কয়েক মাস আগে থেকেই গুঞ্জন উঠেছিল MIUI 13। অনেকেই বলছিলেন এ বছরই MIUI 13 অ্যানাউন্স করবে শাওমি। তবে সম্প্রতি একটি চীনে গণমাধ্মে থেকে জানা গিয়েছে যে, MIUI 13 নয়, বরং MIUI 12 এর আপডেটেড ভার্সন MIUI 12.5 আনার পরিকল্পনা করছে শাওমি।

সাধারণত প্রতিটি MIUI ভার্সনে কয়েকমাস পরপরই শাওমি নিয়ে আসে তার x.5 ভার্সন। যাতে মাইনর আপগ্রেডের সাথে পরবর্তী মেজর MIUI ভার্সনের কিছু ফিচারস ও আগাম যুক্ত থাকে। এদিকে সম্প্রতি শাওমি তাদের Mi Community China’তে এ ব্যাপারে আভাস দিয়েছে। রিপোর্ট অনুযায়ী, ২০২০ সালের ১৪ই ডিসেম্বর থেকে সাপ্তাহিক MIUI Beta ভার্সন রিলিজ স্থগিত রাখবে শাওমি। এর কারণ হিসেবে কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, MIUI 12.5 এর উপর বেশি ফোকাস করার জন্যই তারা এই সিদ্ধান্ত নিয়েছে।

 

এদিকে আসন্ন MIUI 12.5-এ MIUI 12 এর তুলনায় খুব বেশি পরিবর্তন না থাকলেও সামান্য কিছু আপগ্রেড থাকবে। একই সাথে MIUI 13 এর কয়েকটি ফিচার আগে থেকেই এতে যুক্ত থাকবে মিইউআই এর পরবর্তী এই আপডেট। তাছাড়া শুধু এবারই নয়, এর আগেও MIUI 11.5 ও MIUI 10.5 সংস্করণের একই ধারা ধরে রেখেছিলো শাওমি। ধারণা করা হচ্ছে ২০২১ সালের বাজারে আসা শাওমি, রেডমি এবং পোকো ব্র‍্যান্ডের স্মার্টফোনগুলোতে আউট অব দ্যা বাক্স MIUI 12.5 এর দেখা পাওয়া যাবে।

যদিও MIUI 12 এখনো অব্দি কাঙ্খিত সব ডিভাইসে রোল আউট হয়নি, তবে শাওমি ইতিমধ্যে MIUI এর পরবর্তী ভার্সন MIUI13 নিয়ে কাজ শুরু করেছে বলে জানা গিয়েছে। MIUI 13 আসতে এখনো প্রায় সাত মাস বাকী তবে এরইমধ্যে আপকামিং এই কাস্টম স্কিনটির বেশ কিছু ফিচার লিক হয়েছিল অনলাইনে। কিছু দিন আগে Enes Keskin নামের একজন টেলিগ্রাম ইউজার miui community চ্যানেলে MIUI 13 পাওয়ার মেনু এর একটি শর্ট ভিডিও পোস্ট করেছিলেন।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.