‘গ্যালাক্সি নোট’ লাইনআপ বন্ধ করবে না স্যামসাং? || TIPSGURUBD.COM

0

 

গত কয়েক মাস ধরে বিভিন্ন গনমাধ্যমে ছড়িয়ে পড়া রিপোর্ট থেকে জানা যাচ্ছিলো যে, চলতি বছরে বাজারে আসা Galaxy Note 20 সিরিজেই হতে চলেছে স্যামসাংয়ের গ্যালাক্সি নোট লাইনআপের সর্বশেষ স্মার্টফোন। গুঞ্জন উঠেছিল ফ্ল্যাগশিপ Galaxy Note 20 সিরিজের পর নিজেদের নোট লাইনআপ বন্ধ করার পরিকল্পনা করছে সাউথ কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং। তবে সম্প্রতি এ বিষয়ে মন্তব্য করে সম্পূর্ণ বিপরীত বার্তা দিয়েছেন কোম্পানির শীর্ষস্থানীয় একজন কর্মকর্তা।

কোরিয়ান সংবাদ মাধ্যম ইয়নহ্যাপের নিউজের বরাত দিয়ে স্যামমোবাইলের প্রতিবেদনে বলা হয়, স্যামসাং অফিসিয়াল জানিয়েছেন, ‘আপাতত গ্যালাক্সি নোট লাইনআপ বন্ধ হচ্ছে না, বরং ব্যাপারে কোনো সিদ্ধান্তও নেয়নি স্যামসাং। এমনকি আগামী বছরেই গ্যালাক্সি নোট লাইনআপের পরবর্তী সংযোজন Galaxy Note 21 সিরিজ রিলিজ করার পরিকল্পনা করছে স্যামসাং।’ বলা হচ্ছে, ২০২১ সালে Galaxy S21 সিরিজের মতো নির্ধারিত সময়েই বাজারে আসবে Galaxy Note 21 সিরিজও।

 

কোম্পানির কর্মকর্তার বক্তব্যের পরেও আপাতত এই বিষয়ে সুনির্দিষ্ট ভাবে কিছুই বলা যাচ্ছে না, স্যামসাংয়ের পক্ষ থেকে এরকম কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। মূলত গ্যালাক্সি নোট লাইনআপ বন্ধের গুজবের সূত্রপাত ঘটে স্যামসাংয়ের মোবাইল বিজনেসের প্রধান ‘টিএম রোবের’ করা এক মন্তব্য থেকে। যেখানে তিনি বলেছিলেন, আসন্ন Galaxy S21 সিরিজে থাকবে স্টাইলাস পেন সমর্থন। এর পর থেকেই প্রযুক্তি পাড়ায় ও ফ্যানসদের মাঝে বাসাতের মতো ছড়িয়ে পরে এই রিউমারটি।

অনেকেই মনে করছেন যে, স্যামসাং মূলত প্রতি বছর দুটি ফ্ল্যাগশিপ সিরিজ লঞ্চ করে থাকে। বছরের শুরুতে ‘গ্যালাক্সি এস’ লাইনআপ ও শেষ প্রান্তিকে ‘গ্যালাক্সি নোট’ লাইনআপ। কিন্তু সম্প্রতি সময়ে স্যামসাং যেহেতু তাদের ফোল্ডেবল লাইনআপ’কেও বিস্তৃত করছে, এবং প্রতি বছরই এই লাইনআপের  ডিভাইজ লঞ্চ করছে। তাই ধারণা করা হচ্ছে, কোম্পানি সম্ভবত ‘গ্যালাক্সি নোট’ লাইনআপ’কে বন্ধ করে বছরের শেষ প্রান্তিকে ফোল্ডেবল লাইনআপ এর সাথে রিপ্লেস করবে। যা তাদের প্রোডাক্ট স্ট্রাটেজি মোতাবেক একদম সঠিক সিদ্ধান্ত। কারণ তবে গালাক্সিনটি সিরিজ ফ্যানদের জন্য নিশ্চই হঠাশ জনক বটে।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.