এবার ল্যাপটপ বাজারে আনতে যাচ্ছে পোকো || TIPSGURUBD.COM

0

 

শাওমির প্রাক্তন সাব-ব্র্যান্ড পোকো কিছু দিন আগেই কাগজে-কলমে শাওমি থেকে আলাদা হয়ে সম্পূর্ণ স্বাধীন ব্র্যান্ড হিসেবে আত্মপ্রকাশের ঘোষণা দিয়েছিলো। যদিও শাওমির পায়ে-পা মেলানো ছাড়া নতুন কিছু করতে তেমন একটা দেখা যায়নি পোকোকে। তাই শাওমি ও রেডমির মতোও পোকোও যে শুধুমাত্র স্মার্টফোন বানিয়েই সন্তুষ্ট থাকবে তা বলার অবকাশ নেই। কারণ জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা সম্প্রতি একটি টুইট বার্তায় জানিয়েছেন, খুব শীঘ্রই ভারতে নিজেদের নতুন ল্যাপটপ আনতে যাচ্ছে পোকো।

রিপোর্ট অনুযায়ী, R15B02W ও R14B02W মডেলের দুটি মডেলের নতুন ল্যাপটপের বিআইএস সার্টিফিকেশন প্রক্রিয়ায় ছাড় পেয়েছে পোকো। এদিকে শাওমি ও রেডমির রিব্র্যান্ডেড ভার্সনের চেনা ছক থেকে যেন বেরোতেই পারছে না পোকো। কারণ, ধারণা করা হচ্ছে পোকোর আপকামিং এই ল্যাপটপ দুটি হতে পারে শাওমির রেডমি লাইনআপের নোটবুকেরই রিব্র্যান্ডিং ভার্সন। আগামী সপ্তাহে এ বিষয়ে আরো বিস্তারিত জানা যাবে।

 

এদিকে ইতিমধ্যেই ভারতীয় বাজারে নিজেদের মি সিরিজের ল্যাপটপ লঞ্চ করেছে শাওমি তবে চীনে উপলন্ধ রেডমি সিরিজের ল্যাপটপগুলো, তবে এখনো ভারতের বাজারে অবমুক্ত করা হয়নি। তাই ধারণা করা হচ্ছে যে রেডমি লাইনআপের ল্যাপটপগুলোই রিব্র্যান্ডেড ভার্সন বানিয়ে পোকো ব্র্যান্ডের অধীনে ভারতে অফিসিয়ালি রিলিজ দেওয়ার পরিকল্পনা করছে কোম্পানি। এছাড়া অনলাইনে লিক হওয়া R15B02W ও R14B02W মডেলে নম্বরগুলো থেকেও একই ইঙ্গিত পাওয়া গিয়েছে।

এছাড়াও ভারতে ল্যাপটপের পাশাপাশি নিজস্ব টিএসএস ইয়ারফোন চালু করার ব্যাপারে পরিকল্পনা করছে পোকো। ধারনা করা হচ্ছে প্রতিটি প্রোডাক্ট থাকবে বাজেট রেঞ্জে, যা কোম্পানির মার্কেট ক্যাপচারে ভূমিকা রাখবে বলে আশা করা যাচ্ছে। পোকো ব্র্যান্ড শাওমি থেকে আলাদা হয়ে গেলেও এখনও প্রোডাক্ট ম্যানেজমেন্ট, মেনুফেকচারিং ফেসিলিটি, এবং সফ্টওয়্যারের জন্য শাওমির ওপর নির্ভর করছে।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.