আসছে শাওমির সারাউন্ড ডিসপ্লের নতুন স্মার্টফোন || TIPSGURUBD.COM

0

 

২০১৯ সালে চীনা টেক জায়ান্ট শাওমি সারাউন্ড ডিসপ্লে যুক্ত কনসেপ্ট স্মার্টফোন Xiaomi Mi Mix Alpha উন্মোচন করে সবাইকে চমকে দেয়। ফিউচারিস্টিক ডিজাইনের এই ফোনটি বাজারে না আসলেও এর মাধ্যমেই স্মার্টফোন জগতে শুরু হয় বেজেল-লেস ডিসপ্লে নিয়ে নতুন প্রতিযোগিতা। এবার সম্ভবত Xiaomi Mi Mix Alpha এরই পরবর্তী সংযোজন আনার প্রস্তুতি নেয়া শুরু করেছে কোম্পানি। ‘লেটস গো ডিজিটাল’ এর লিস্টিং থেকে শাওমির নতুন একটি কনসেপ্ট ফোনের তথ্য পাওয়া গিয়েছে।

শাওমি

‘লেটস গো ডিজিটাল’ এর রিপোর্ট অনুযায়ী, ডব্লিউআইপিও (ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অফিস) এর হেগ বুলেটিন এ গত ১৮ই ডিসেম্বর শাওমির এই কনসেপ্ট ফোনটির প্রথম পেটেন্টটি প্রকাশ করা হয়। মোট ১৬ টি স্কেচে কনসেপ্ট ফোনটির ডিজাইন প্রকাশ করা হয়। ডিজাইনে দেখা যায়, এই ফোনের পূর্বসূরি Xiaomi Mi Mix Alpha এর পেছনে ভার্টিকাল ফ্রেমে রিয়ার ক্যামেরা সেটআপ থাকলেও নতুন এই ফোনটির পিছনে কোনো ক্যামেরা হাউজিং নেই। রিয়ার ক্যামেরা মডিউলের পরিবর্তে বরং এতে মোটরাইজড পপ-আপ ক্যামেরা দেওয়া হয়েছে।

 

এছাড়া ফোনটির ফ্রন্ট এবং ব্যাক প্যানেলটি সম্পুর্ন ৩৬০ ডিগ্রি সারাউন্ড ডিসপ্লে দখল করে ফেলেছে। লিক হওয়া পেটেন্টে দেখা যাচ্ছে এতে ক্যামেরা হাউজিং এর পরিবর্তে এতে যোগ করা হয়েছে ট্রিপল পপ‌‌আপ ক্যামেরা এবং ডুয়াল এলইডি ফ্ল্যাশ। ফোনটির উপরে রয়েছে পাওয়ার বাটন, সেকেন্ডারি নয়েজ ক্যান্সেলেশন মাইক। ফোনটির নিচে রয়েছে টাইপ-সি পোর্ট, স্পিকার গ্রিল এবং হেডফোন জ্যাক। উল্লেখ্য, এই ফোনটি আদৌ বাজারে আসবে কিনা তা এখনো শাওমির পক্ষ থেকে নিশ্চিত ভাবে জানা যায়নি।

অথবা বাজারে আসলেও এটি লিমিটেড এডিশন হওয়ার সম্ভাবনাই বেশি। এদিকে চলতি বছরের মার্চ থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল যে, “Draco” নামের সাথে একটি ফুল ডিসপ্লে স্মার্টফোন নিয়ে কাজ করছে শাওমি। বিভিন্ন রিপোর্টে বলা হয়েছিল ওই ফোনটিতে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। রিউমার অনুযায়ী, আগামী বছরের প্রথম প্রান্তিকে এই ফোনটি অ্যানাউনসের কথা রয়েছে।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

Leave A Reply

Your email address will not be published.