আইপ্যাড থেকে ১৩ লাখ টাকা উড়িয়ে দিয়েছে ৬ বছরের ছেলে || TIPSGURUBD.COM

0

 

মর্ডার্ন যুগে ইন্টারনেটের কল্যানে স্মার্টফোন থেকে মুহূর্তের মধ্যে টাকা উধাও হয়ে যাওয়া একেবারে নতুন কিছু না। হরহামেশাই সামনে আসে এমন অনেক ঘটনা। এরই ধারবাহিকতায় এবার চোখ কপালে উঠার মত আরেকটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। নিউ ইয়র্ক পোস্টের রিপোর্ট অনুযায়ী, জেসিকা জনসন নামের এক অ্যাপল ডিভাইস ইউজারের অজান্তেই তার অ্যাকাউন্ট থেকে উড়ে গিয়েছে ১৬ হাজার ডলার (প্রায় ১৩ লাখ টাকা)।

প্রতিবেদনে বলা হয়, জেসিকা জনসনের ছয় বছরের ছেলে জর্জ এর ছেলে মানুষীর কারণে এই বিপুল পরিমান টাকা হারিয়েছেন তিনি। মূলত গেম খেলতে খেলতে পরিবারের অজান্তেই সেগা সোনিক ফোর্সের iPad ভার্সনের জন্য ইন-অ্যাপ ফিচার কিনে ফেলেন জর্জ। যদিও এই বিষয়টি তাৎক্ষণিক ভাবে জানতে পারেননি জেসিকা। কিছু দিন আগে তিনি হঠাৎ খেয়াল করেন যে তার ক্রেডিট কার্ডের ব্যালেন্স কমে যাচ্ছে এবং জুলাই থেকে তার ক্রেডিট কার্ড থেকে একাধিক ট্রানজাকশন হয়েছে এবং প্রায় ১৬,২৯৩.১০ ডলার গায়েব হয়ে গেছে।

 

প্রাথমিকভাবে জেসিকা ভেবেছিলেন কোনো সাইবার জালিয়াতির স্বীকার হয়েছেন তিনি, কিংবা ভুলবশত তার কার্ড থেকে টাকা কেটে নেওয়া হয়েছে। কিন্তু পরবর্তীতে অ্যাপল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে আসল ঘটনাটি জানতে পারেন তিনি। যদিও অনাকাঙ্খিত ভাবে ঘটে যাওয়া এই ঘটনায় জেসিকাকে একটি টাকাও ফেরত দেয়নি অ্যাপল। কারণ অ্যাপলের পলিসি অনুযায়ী, ইন-অ্যাপ পারচেসের ক্ষেত্রে সর্বোচ্চ ৬০ দিনের মধ্যে রিফান্ডের জন্য আবেদন করতে হয়। কিন্তু জেসিকা অনেক দেরিতে সমস্ত বিষয়টি জানতে পারেন এবং রিফান্ড ক্লেইম করেন।

প্রসঙ্গত, অনেক আগে থেকেই বাচ্চাদের জন্য আইফোন এবং আইপ্যাড ডিভাইসে প্যারেন্ট কন্ট্রোল অপশন দিয়েছে অ্যাপল। প্যারেন্টাল কন্ট্রোল অপশনটি অন থাকলে তা ফোনের বেশ কিছু অ্যাক্সেস নিয়ন্ত্রণ করে। সুতরাং, আইফোন-আইপ্যাড হোক কিংবা যেকোনো ডিভাইস – আপনার বাচ্চার হাতে তা তুলে দেওয়ার আগে অবশ্যই খেয়াল রাখবেন এবং ডিভাইসে এই ধরণের কোনো বিশেষ কন্ট্রোল ফিচার থাকলে তা এনাবেল করে রাখবেন।

বন্ধুদের সাথে নিউজটি শেয়ার করতে ভুলবেন না। আমরা অনুপ্রাণিত হব 🙂

ক্রেডিড 

Leave A Reply

Your email address will not be published.